Home Recommended Explore Explore Videos Explore Livestreams Explore Images Explore Audio Explore Topics Explore Users Explore groups Topics Groups About Features & roadmap Airtime extension Membership & xp moderation Community guidelines Airtime a short history imprint Contact us changelog

@AdnanSami

you tube my chaneel subcribe plz //Amar Homoeo////https://youtu.be/Xq7nyS7YI_U

doctor hair oil best oilDOCTOR HAIR OIL .SAC COMPANY বিশ্বাস করে আপনারা তাদের পরিবারের একজন সদস্য। আপনি যেমন আপনার পরিবারের সদস্যদের খারাপ বা ভেজাল পণ্য খাওয়াতে চান না তেমনি আমরাও আপনার জন্য ভেজাল বা খারাপ পণ্য দিতে চাই না। কারণ আপনিও তো আমাদের পরিবারের একজন সদস্য।আমরা আপনার জন্য সবসময় চেষ্টা করি ১০০% প্রাকৃতিক পণ্য সরবরাহ করার।


DOCTOR HAIR OIL .SAC COMPANY বিশ্বাস করে আপনারা তাদের পরিবারের একজন সদস্য। আপনি যেমন আপনার পরিবারের সদস্যদের খারাপ বা ভেজাল পণ্য খাওয়াতে চান না তেমনি আমরাও আপনার জন্য ভেজাল বা খারাপ পণ্য দিতে চাই না। কারণ আপনিও তো আমাদের পরিবারের একজন সদস্য।

আমরা আপনার জন্য সবসময় চেষ্টা করি ১০০% প্রাকৃতিক পণ্য সরবরাহ করার।

তার ধারাবাহিকতাই আমরা আপনার জন্য এনেছি DOCTOR HAIR OIL .এই তৈল এ আছে,, ব্যস্ত জীবনে চুলের যত্ন | সকল সমস্যার সমাধান হবে তেলেই!

লিখেছেন - dr adnan sami ডক্টর হেয়ার অয়েল

চুলের যত্নে তেলের গুরুত্ব অপরিসীম। তবে সঠিকভাবে তেল না দিলেও হতে পারে বিপত্তি। মাথায় তেল দিয়ে বাইরে গেলে চুলে ধুলোবালি জমে। সে ক্ষেত্রে দীর্ঘ সময় মাথায় তেল দিয়ে রাখাও বিপদ। তাই মাথায় সঠিকভাবে তেল দেওয়ার নিয়ম জেনে নেওয়া উচিত। বিস্তারিত জানাচ্ছেন dr adnan sami,md doctor hair oil,,,,চুলে সঠিক পুষ্টি যোগাতে তেলের গুরুত্ব অপরিসীম।

চুলপড়া (Hairfall), টাক পড়া (Alopecia) বা টাক মাথায় চুল গজানোর সেরা

শরীরের কোন স্থানের চুলগুলি যদি উঠে যায় তবে তাকে টাক পড়া বা Alopecia বলে। নানা কারণে এইরুপ চুল উঠা সম্ভব। প্রথমত বিশেষ প্রকার পরাঙ্গপূষ্ট কীটানু চুলের গোড়াগুলিকে আক্রমণ করে ঐগুলিকে ক্ষীণ করে দেয়। তখন গোছা গোছা চুল উঠে যেতে থাকে।

তারপর উপদংশ, মানসিক সংঘাত, ভয়, শিরত্বকের শীর্ণতা, কোন দুর্বলতর রোগভোগ, বার্ধক্য জনিত দুর্বলতা, প্রভৃতি কারণে মাথার চুল উঠে যায়। আবার বংশগত কারণেও অনেক সময় এই সমস্যা দেখা দেয়।

আপনি জেনে আনন্দিত হবেন- সম্পূর্ণ নিরাপদ ও কার্যকরভাবে টাক বা চুল পড়ার DOCTOR HAIR OIL সম্ভব। এতে চুলপড়া বন্ধ হয়। এমনকি কিছু কিছু ক্ষেত্রে টাক মাথায় নতুন চুল গজানোর মতো আশ্চর্যজনক কার্যকারিতা পাওয়া যায়।

চুলপড়ার

স্বনামধন্য চিকিৎসক ও গবেষক ডাঃmilon mahmud llondon , Alopecia নিয়ে বিস্তর গবেষণা করেছেন। উনার মতে অধিকাংশ টাক পড়া সমস্যার মূল কারণ মস্তকের শীরত্বকের চর্মরোগ। সেটা নিজের ও হতে পারে। আবার অন্য করো চর্মরোগ থাকলে সে যে বিছানায় বা হেলান চেয়ারে বসবে সেখানে বসলে বা বিস্রাম নিলে উক্ত ব্যক্তির মাথায়ও ঠিক আক্রান্ত ব্যক্তির মত টাক বা চুলপড়া সমস্যা হতে পারে।

চুলপড়া বা Alopecia রোগের কয়েকটি প্রকারভেদ আছে। তার মধ্যে সর্বাধিক যে রোগটি দেখা যায় তা হচ্ছে-

এলোপেসিয়া এরিয়াটা (Alopecia Areata)

সাধারণতঃ এই পীড়া প্রথমে একটি বিশেষ স্থানে আরম্ভ হয় এবং প্রায় ১/২ ইঞ্চি পরিমান স্থানের চুল পড়ে না যাওয়া পর্যন্ত কিছুই বুঝা যায় না। ক্রমে ঐ চুল উঠা স্থানটি বড় হয়ে একটি রুপার টাকার আকার ধারণ করে। এই প্রকারে সময়ে সময়ে ১০ থেকে ১২টি পর্যন্ত স্থান চুলশুন্য হয়ে যেতে পারে। আবার কখনও কখনও ঐগুলি মিলিয়ে গিয়ে একটা বড় টাকের সৃষ্টি করতে পারে। এই পীড়ার গতি কখনও ধীরে কখনও দ্রুত হয়।

চুল পড়া বা টাকের ৫টি প্রধান তাদের লক্ষণ

মস্তকে সম্পূর্ণ চূলশূন্য গোলাকার স্থান তৈরি হয়। কপালের উপর এবং দুই শঙ্খস্থান হতে গোছে গোছে চুল উঠে যায়। চুলের গোড়া সাদা হয়ে যায়। চুলশুন্য স্থানগুলি পরিস্কার, সাদা ও মসৃণ দেখায়। চুলপড়া বা টাক তথা Alopecia এর প্রধান।

চুল টানলে অথবা আঁচড়াইলে সহজেই উঠে আসে। সম্মুখ মস্তকের চুলই অধিক উঠে। মস্তকের ত্বকে ব্যথা থাকে। মুখমন্ডল দেখতে চর্বি মাখানোর মত মনে হয়।

অল্প বয়সে বা অকালে চুলপাকা। পাকস্থলীর বিভিন্ন পীড়া যেমন অত্যাধিক পেট ফাঁপা, গ্যাসট্রাইটিস, কোষ্ঠবদ্ধতা, প্রভৃতি পীড়া ভোগকালীন এবং সন্তান প্রসবের পর চুল উঠা। মস্তকে জ্বালা ও চুলকানি, বিশেষতঃ দিনের পরিশ্রমের পর শরীর গরম হয়ে উঠলে।উপদংশ পীড়া ভোগের পর চুল উঠা। মস্তকের অনেকখানি স্থান চুলশুন্য। রোগী সর্বদাই চুল আচড়াঁয়। নতুন চুল ভঙ্গুর ও কর্কশ। ক্ষেত্রবিশেষে সম্পূর্ণ মস্তকে টাক পড়তে দেখা যায়।

চুলে স্পর্শকাতরতা। কপালের নিকটবর্তী স্থানে স্থানে টাক পড়ে। মাথা শুষ্ক শল্ক দ্বাড়া আবৃত। কখনও কখনও শল্কগুলি কপাল ও কান পর্যন্ত বিস্তৃত হয়। শল্কগুলি দেখতে কদাকার।

টাকের বা চুলপড়ার (Hairfall) অন্যান্য প্রয়োজনীয়

কপালের উভয় পার্শ্বের চুল উঠে টাক পড়ে। আঁচড়াবার সময় চুল উঠে আসতে থাকে। চুলের কর্কশতা দেখা যায়। মস্তকের ত্বকে হলুদ বর্ণ ও সাদা শল্ক।

কঠিন পীড়া ভোগ, পারদের অপব্যবহার অথবা প্রসবের পর চুল উঠা। মস্তকে চাপ দিলে ব্যথা করে। মস্তকের পশ্চাদ দিকের চুলই বেশী উঠে।

আঁচড়াইবার সময় চুল উঠে। ভ্রুঁ, গোঁফ-দাড়ি এবং জননেন্দ্রিয়ের চুল উঠে যায়। চুলউঠা স্থানটি একটি মুদ্রার মত গোলাকার দেখায়। মস্তকত্বকে শিহরণ। ঐখানটা কঠিন ও সঙ্কুচিত বলে মনে হয়।

অল্প বয়সে টাকপড়া। স্ত্রীলোকের মাসিকের পূর্বে মস্তক ও জননেন্দ্রিয়ে চুলকানি।

সাদা আইসযুক্ত খুসকি। চুল শুষ্ক এবং চুলপড়া।

টাক মাথায় চুল গজানোর শ্রেষ্ঠ


Views:68
Likes:1
PostTime:1577525036533
Comment Count:0
Group Name:
Votes Count:1